Monday 3 April 2017

Unknown

বেসিক ইন্টারনেট বাঙালি পর্ব-১

আমাদের দেশে অনেক, এমন অনেক পাবলিক আছে যারা, শুধু মাত্র ফেসবুক ছাড়া আর কিছু চালাতে পারে না, কিন্তু তারাও জানে বর্তমানে ইন্টারনেট থেকে টাকা কামানো যায়। অনেকে আবার অনেক নামি দামি institutions এ ভর্তি হয়ে যায়, কিন্তু আফসোস, অনেক মানুষই ইন্টারনেট থেকে টাকা কামানোর স্বপ্নটা অর্ধেক রাস্তায় ফেলে রেখে চলে যায়, আর যাবে বা না কেন? কিভাবে কাজ করে তার কোন জ্ঞান নেই, কি কাজ করা যায় তাও ভালো ভাবে জানা নেই, কোথায় কাজ পাওয়া যায়? কিভাবে সহজে কাজ পাবো? কেন কাজ পাচ্ছিনা? কাজ জানি কিন্তু কাজ পাইনা! ইত্যাদি ইত্যাদি অনেক কিছু। আমি সত্যি বলছি আপনি চাইলে ইনকাম করতে পারবেন, তবে একটা কথা আপনাকে মাথায় রাখতেই হবে, যদি আপনি সত্যি ইন্টারনেট থেকে ইনকাম করতে চান, তাহলে একটা বিষয় এর উপর আগে ভালো করে কাজ শিখে ফেলুন। আর হ্যা আপনাকে অবশ্যই একটা কথা মাথায় রাখতে হবে, শিখা আবস্থায় কোন ভাবে টাকা কামানোর বিষয়টা মাথায় আনা যাবে না, শুধু মনে রাখবেন কিভাবে অন্য মানুষ কে সাহায্য করা যায়, 


কিভাবে নতুন কিছু করা যায়। এখন আবার একটু প্রশ্ন করি : 
১ আমি কি কাজ শিখব? 
২। কোন কাজের দাম বাজেরে বেশি?  ৩। কোথায় কাজ পাওয়া যায়?
৪। কাজ পারি কিন্তু কাজ পাই না কেন?
৫। কোথায় শিখলে ভালো হয়। 



৬। নিজে নিজে কিভাবে এত কিছু করবেন ভাবছেন, এত চিন্তা বাদ দেন, আপনি ভাবেন যে আপনি টাকা কামাবেন না, আপনি সবাইকে সাহায্য করবেন, হ্যা আপনার কাজ শিখতে কম করে ৬ -১০ মাস লাগা উচিত। কারন কোন বিষয়ে পন্ডিত হতে হলে তা নিয়ে ভালো খাটনি খাটতে হয়। তাই আপনার যদি খাটনি করার মত সময় থাকে তাহলে আপনার জন্য রইল শুভকামনা। কত টাকা লাগবে কাজ শিখতে, কোন টাকা লাগবেনা কাজ শিখতে, আপনি যে কাজ শিখতে চান তা youtube এ লিখে সার্চ দেন আশা করি পেয়ে যাবেন। কি কাজ করবেন এটা অনেক গুরুত্ব পুর্ন বিষয়, কারন আপনি যদি ভুল ভাবে কাজ শিখতে শুরু করেন তাহলে কোন দিনও ইনকাম হবে না। তাই আমি আপনাকে কয়েকটি কাজের কথা বলি, আপনি প্রথমে অনুধাবন করুন কম্পিউটার এ আপনার কোন জিনিসটা সব থেকে বেশি ভালো লাগে? ধরুন আপনার কাছে ভিডিও দেখতে ভালো লাগে, আপনি ভাবছেন এটার উপর কি আবার কোন কাজ হয় নাকি। হ্যা অবশ্যই আছে ভিডিও ইডিটিং এর কাজ বলে এটাকে, আপনার ছবি আকতে ভালো লাগে? আপনার জন্য গ্রাফিক্স এর কাজ ভালো হতে পারে, কোন কাজ করতে পারেন না, কি করবেন? সময় দিয়ে শিখুন টাকার টেনশন বাদ দেন টাকা আসবে।


Unknown

About Unknown -

Author Description here.. Nulla sagittis convallis. Curabitur consequat. Quisque metus enim, venenatis fermentum, mollis in, porta et, nibh. Duis vulputate elit in elit. Mauris dictum libero id justo.

Subscribe to this Blog via Email :